সাদা কাগজ
- দন্তস্য সিফাত ২৮-০৪-২০২৪

আমার একটা সাদা কাগজ লাগবে,
...দেবে কেউ একটা সাদা কাগজ?

আমি একটা ফুল বানাবো
সাদা গোলাপ,
তারপর তা হাতে নিয়ে দাঁড়িয়ে থাকবো,
যদি সে আসে একবার,
তার হাতে তুলে দিয়ে বলব...
তুমি তোমার মনের মত করে
রাঙ্গিয়ে নিও একে।।

আমার একটা সাদা কাগজ লাগবে...

আমি একটা চিঠি লিখব,
তাতে থাকবেনা কোন ভাষা,
যদি সে আসে একটিবার,
চুপি চুপি তার হাতে গুঁজে দিয়ে
বলব, যা মনে আসে লিখে নিও তুমি।।

আমার একটা সাদা কাগজ লাগবে...

আমি একটা নৌকা বানাব,
সে নৌকায় থাকবেনা কোন পাল,
যদি সে ভুল করে চলে আসে,
আমি খুব কাছে গিয়ে বলব তারে
এই নাও আমার ভালবাসায় ভরা
একটুকরো সাদা কাগজ,
তা দিয়ে পাল তুলো তোমার রঙ্গিন না'য় ।।

আমার একটা সাদা কাগজ লাগবে...

আমি একটা ক্যানভাস বানাব...
ধবধবে সাদা ক্যানভাস,
যদি ফিরে আসে সে একটিবার,
একটা রঙ্গিন তুলি তুলে দিব
তার হাতে, আর বলব তারে...
তোমার মনের সবটুকু মাধুরী
দিয়ে রাঙ্গিয়ে নিও আমার
এই প্রিয় ক্যানভাস' টারে।।

আমার একটা সাদা কাগজ লাগবে...

আমি এটা নিয়ে শুধু অপেক্ষা
করব, যদি সে আসে ভুল করে,
তার হাতে হাত রেখে শেষবারের
মত আকুতি জানাব আমার,
বলব তারে এই নাও সাদা
কাগজ, যদি পারো আমার জন্য
একটা কবিতা লিখো...।।

আমার একটা সাদা কাগজ লাগবে...

আমি তা দিয়ে একটা ডামি বানাব
হৃৎপিন্ডের ডামি,
যদি কখনও সে আসে,
সেই ডামিটা তার হাতে তুলে দিয়ে বলব
এই নাও আমার হৃৎপিন্ড,
এটাকে যদি পারো সচল করো ।।

আমার একটা সাদা কাগজ লাগবে...

সে এসে যদি আমার অচল হৃৎপিন্ড’টাকে
সচল করতে না’পারে,
তাহলে তোমরা তা দিয়ে কাফন পরিয়ে
কবরে শুইয়ে দিও আমায়।
সেইখানে আজীবনের মত ঘুমিয়ে
থাকব আমি, নিশ্চিন্তে...চিরনিদ্রায়,
তোমাদের ভালবাসা দিয়ে
মোড়ানো সাদা চাদর পরে ।।

আমার একটা সাদা কাগজ লাগবে...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
২৯-০১-২০১৫ ১৮:৩৯ মিঃ

fine @ valo laglo @@@@@@@